Header Ads

জাষ্টিসিয়া এঢাটোডা (বাসক) [ Justicia Adhatoda - Basak ]

জাষ্টিসিয়া এঢাটোডা (বাসক) [ Justicia Adhatoda - Basak ]

হোমিওপ্যাথিক ঔষধ জাষ্টিসিয়া এঢাটোডা (বাসক) [ Justicia Adhatoda - Basak ] 

ইহা একটি ভারতীয় গুল্ম, যাহার নাম বাসক।

শ্বাসযন্ত্রের নলীপথের তরুণ প্রদাহে ইহা একটি অতীব কার্যকরী ঔষধ। এই অবস্থার প্রারম্ভে ইহা ব্যবহার করিতে হয়। 

মস্তক।- উপদাহযুক্ত যাবতীয় বাহ্যিক প্রভাবে ক্লিষ্ট; তপ্ত, পূর্ণানুভূতিবিশিষ্ট এবং ভারী মস্তক। চক্ষু হইতে জল নির্গমণ, তৎসহ প্রচুর পরিমাণে অনর্গল সর্দ্দি স্রাব এবং তৎসহ নিরন্তর হাঁচি; আঘ্রাণ এবং আস্বাদের লোপ; সর্দ্দি তৎসহ কাসি। 

গলদেশ।-শুষ্ক, ঢোক গিলিবার সময় বেদনা, চটচটে শ্লেষ্মা। মুখবিবর শুষ্ক। 



শ্বাসযন্ত্র।- বুকের অস্থি প্রদেশ হইতে সমগ্র বক্ষঃস্থল পর্যন্ত শুষ্ক কাসি হইতে থাকে। স্বরভঙ্গ, কণ্ঠনলী বেদনাদায়ক, থাকিয়া থাকিয়া অতিশষ্য সহকারে কাসি, তৎসহ শ্বাসরুদ্ধকর শ্বাসক্রিয়া। হাঁচির সহিত কাসি। কাসির সঙ্গে তীব্র শ্বাসকৃচ্ছতা। বক্ষের উপর যেন কসিয়া ধরিয়া রহিয়াছে। হাঁপানির আক্রমণ, আবদ্ধ, গরম ঘর সহ্য করিতে পারে না। হুপিং কাসি। 

সম্বন্ধ।- সিপা এবং উউফ্রেসিয়া এই দুইটি ঔষধের মাঝামাঝি গুণবিশিষ্ট। এই দুইটি ঔষধ তুলনীয়। 

ক্রম।- তৃতীয় শক্তি এবং তদপেক্ষা উচ্চতর শক্তিসমূহ। 

[ Justicia Adhatoda - Basak ] Homeopathic Remedy can be very effective against SARS-COV-2 (VIRUS) or COVID-19; as in the modern world will take some time to make vaccine for SARS-COV-2 (VIRUS); General people are suffering but according to Sir Willium Boric Materia Medica recorded symptom জাষ্টিসিয়া এঢাটোডা (বাসক) একটি সহজ লভ্য নিরাপদ চিকিৎসা ভেষজ হতে পারে। এই ঔষধটি নিরাপদ মাত্রায় চিকিৎসকের পরামর্শ মোতাবেক সেবন করলে উল্লেখিত উপসর্গ গুলি হতে উপশম পাবেন। করোনাভাইরাসে আতংকিত না হয়ে যথাযথ স্বাস্থ্য বিধি মেনেচলুন ট্রেডিশনাল চিকিৎসার পাশাপাশি হাতের কাছে ঔষটি রাখুন এবং উল্লেখিত লক্ষণ দেখা দিলে তা সেবন করুন। অন্য ঔষধের কোন ক্ষতিছাড়াই আপনার উপসর্গ বা কষ্ট কমে যাওয়া সহ দ্রুত আরগ্যের সম্ভাবণা অনেক বেশী।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.